June 28, 2022, 9:59 pm

News Headline :
নওগাঁয় সুজনের পরিচিত ও প্রতিনিধি সভা অনুষ্ঠিত ঠিকাদারের করা চাঁদাবাজির মামলায় গ্রেফতার হলেন ইউপি চেয়ারম্যান বীরগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত খেলায় মনোরঞ্জন শীল গোপাল এমপিসন্ত্রাস ও মাদক থেকে যুব সমাজকেরক্ষা করতে খেলাধুলার বিকল্প নেই  নব্যদের ভিড়ে নিরবে হারিয়ে যাচ্ছেন তৃনমুলের প্রবীণ আ’লীগ নেতারা মতলব উত্তরে এক নারীর জুলন্ত লাশ উদ্ধার ঠাকুরগাঁও ২৪ নিউজ পেপার” পোর্টালের তৃতীয় বর্ষপূর্তি ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত ফরিদগঞ্জ বিআরডিবির সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেনের মৃত্যু বার্ষিকীতে মিলাদ ও দোওয়া অনুষ্ঠিত মোগরাপাড়া চৌরাস্তায় কাঁচপুর হাইওয়ে পুলিশের নামে চাঁদা আদায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে পুরস্কার ও সনদপত্র বিতরন

ওয়ার্ল্ডভিশন বাংলাদেশের উদ্যোগে শিশুদের জন্মদিন উদযাপনে  ব্যতিক্রমী আয়োজন 

ঠাকুরগাঁও : শিশুর জন্মনিবন্ধন ও সুরক্ষা নিশ্চিতকরণ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৩ হাজার ৭শ ৫০ জন শিশুর জন্মদিন উদযাপন করেছে ঠাকুরগাঁওয়ে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ। বুধবার ১৫ জুন দুপুরে উপজেলা সদর অডিটরিয়ামে উক্ত কার্যক্রমটির আয়োজন করে সংস্থাটি।
এ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও জন্মদিনের উপহার হিসেবে শিশুদের মাঝে বিভিন্ন প্রকারের ফলজ গাছের চারা ও বিছানা চাদর বিতরণ করা হয়।
সংস্থাটির বার্ড ডেবাউন্সব্যাক কর্মসূচির আওতায় শিশুদের জন্মদিন উদযাপন উপলক্ষে বিভিন্ন প্রকারের ফলজ গাছের চারা ও বিছানা চাদর বিতরণ ছাড়াও কার্যক্রমে বেলুন ও ফেস্টুন উত্তলোনের মাধ্যমে অনুষ্ঠানটি উদ্ধোধন করেন আমন্ত্রিত প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো।
পরে সংস্থাটির এরিয়া কো অর্ডিনেশনের সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামান, প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরিফুল ইসলাম ও এপি ম্যানেজার লিওবার্ট চিসিম অন্যান্যরা।
আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, এ ধরণের কার্যক্রম আরো জোরদার করলে স্কুলগামী শিশুরা পড়াশুনায় আগ্রহী হবে, অভিভাবকগন নিজ উদ্যোগে বৃক্ষ রোপনে উৎসাহ পাবে, শতভাগ শিশুর জন্মনিবন্ধনে ও শিশু সুরক্ষায় কার্যকরী ভুমিকা রাখবে বলে মনে করেন অতিথিরা।
এছাড়াও বক্তাগন বাল্য বিবাহ বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, সামাজিক নিরপত্তা জোরদার করণ, মাদকমুক্ত দেশ ও শিশু সহিংসতা প্রতিরোধসহ বিভিন্ন সচেতনতামূলক বিষয়ে বক্তব্য পেশ করেন।
অনুষ্ঠানে প্রতিটি শিশুকে ১ টি করে সর্বমোট ৩ হাজার ৭শ ৫০ বিছানা চাদর এবং ৯ টি ফলজ চারা (আম লেবু, পেপে, পেয়ারা ও লিচু) এভাবে মোট ৩৩,৭৫০ টি ফলজ চারা বিতরণ করা হবে বলে জানান সংস্থাটির এরিয়া প্রোগ্রাম ম্যানেজার লিওবার্ট চিসিম।
জয় মহন্ত অলক
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD