ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

ফরিদগঞ্জ উপজেলার স্বেচ্ছাসেবামূলক সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে

ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার (২৮জুন) গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারের পূর্ব মাথায় রাউফেন মজিদ স্মৃতি পাঠাগারে দিন ব্যাপী এই কর্মসূচী পালিত হয়। এতে প্রায় তিনশতাধিক শিক্ষার্থী ও সাধারণ মানুষ রক্তের গ্রুপ নির্নয় করেন।

সেচ্ছাসেবী এই সংগঠনটির উদ্যোগে বিনামুল্যে ও অভিজ্ঞ প্যাথলজিষ্ট দ্বারা নিজেদের রক্তের গ্রুপ সম্পর্কে জানতে পেরে অনন্দি সুবিধাভোগীরা।

এই সময় রাউফেন মজিদ স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা রোটারিয়ান গিয়াস উদ্দিন খাঁন সার্বিক সহযোগিতা ও আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক পারভেজ মোশারফের তত্বাবধানে উক্ত রক্তের গ্রুপ নির্নয়ে সহযোগীতা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চাঁদপুর জেলা শাখার সাবেক যুব-প্রধান খায়রুল আলম জনি, প্যাথলজিস্ট মেহেদী হাসান রাসেল এবং ফরিদগঞ্জ পৌরসভাধীন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষা সংগঠন প্রজ্জ্বলনের সদস্য সচিব শামীম হাসান।

এছাড়াসংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন,নাঈমুল হাচান,নাঈম চৌধুরী,কামরুল মোল্লা, আল-আমিন হাজী,ইকবাল গাজী ও হাসান আটিয়াসহ সংগঠনের অন্যান্য সদস্য বৃন্দ।

স্থানীয়দের থেকে প্রাপ্ত তথ্য সূত্রে জানা যায়, গত ৩ বছর পূর্বে বিভিন্ন শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত এই সংগঠনটি ধারাবাহিকভাবে সামাজিক ও মানবিক কাজে অগ্রনী ভুমিকা পালন করে যাচ্ছে। তাদের এই মানবিক কাজগুলোতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন উপকারভোগ করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা পারভেজ মোশারফ জানান, আমরা মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করছি, সমাজ ও মানুষের সেবায় সর্বদা প্রস্তুত আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের সদস্যরা। গত ২১ জুন মঙ্গলবারেও আমাদের সংগঠনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীতে খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রায় ৩০০ শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করেছি। কিন্তু ওইদিন আমরা মানুষের চাহিদা পূরন করতে পারি নি। তাই এক সপ্তাহপর আজকে আবার আমাদের এলাকার সাধারন মানুষ আর শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ক্যাম্পিংয়ের আয়োজন করেছি। আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের কার্যক্রম চলমান থাকবে। যারা বিভিন্নভাবে  আমাদের এই সংগঠনটিকে সহযোগীতা করে আসছেন সকলের প্রতি সংগঠনটির পক্ষ থেকে আমি শ্রদ্ধার সাথে কৃজ্ঞতা প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৭:২৭)
  • ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১