হাইমচরে দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

 

মোঃ হোসেন গাজী।।

হাইমচর উপজেলার স্বনামধন্য ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টায় অনুষ্ঠান উদ্ভোধন করেন হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ নুর হোসেন পাটওয়ারী।

উদ্ভোধন শেষে বিদ্যালয়ের মাঠে মনোমুগ্ধকর আয়োজনে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

দূর্গাপুর উবি’র প্রধান শিক্ষক মোহাম্মদ রুহুল আমিন এর সভাপতিত্বে, সহকারী প্রধান শিক্ষক শাহনেওয়াজ টেলুর সার্বিক তত্বাবধানে এবং সহকারী শিক্ষক আব্দুর রহমান ও মোঃ সালাহ উদ্দিন এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

তিনি বলেন, শিক্ষার্থীদের সুস্থ-সবল ও সুন্দর করে গড়ে তোলার উপযুক্ত সময় হচ্ছে স্কুলজীবন। সুস্থ শরীর গঠনে তাদেরকে নিয়মিত ক্রীড়া-খেলাধুলা ও শরীর চর্চার প্রতি উৎসাহ যোগাতে হবে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ানোর দায়িত্ব স্কুলের সম্মানিত শিক্ষক ও অভিভাবকদের। শরীর ভালো থাকলে মনও প্রফুল্ল থাকে। তাছাড়া, সুশৃংখল জীবন গঠনে ক্রীড়া-খেলাধুলা অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করে। দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা, দীক্ষা, ক্রীড়া এবং সাংস্কৃতিক অঙ্গনে আলো ছড়াবে এটাই প্রত্যাশা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী, জেলা পরিষদ সদস্য খুরশিদ আলম শিকদার, হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এম এ বাশার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলার সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার বারেক বকাউল, ডেপুটি কমান্ডার হাফিজ আহমেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীন, হাইমচর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য জহির হোসেন, মনির হোসেন পাটওয়ারী, ফাতেমা আক্তার, ৭ নং পূর্বচর কৃষ্ণপুর সপ্রাবির প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন সহ আমন্ত্রিত অতিথি, অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের মানসিক বিকাশে্ সহায়ক ভুমিকা রাখে। খেলাধুলায় মননিবেশ করে মাদক থেকে বিরত থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৬:৫৫)
  • ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০