রাষ্ট্রভাষা বাংলার বিরুদ্ধে অবস্থানকারীরা এখনো স্বাধীনতার বিরুদ্ধে তৎপর – এমপি মনোরঞ্জন শীল গোপাল

দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, রাষ্ট্রভাষা বাংলার বিরুদ্ধে অবস্থানকারীরা এখনো স্বাধীনতার বিরুদ্ধে তৎপর। যারা বঙ্গবন্ধুকে হত্যার পরে রাজাকার পুনর্বাসন কেন্দ্র গড়ে তুলেছিলেন তারা এখনো বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। জননেত্রী শেখ হাসিনা ধারাবাহিক ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশের মানুষ স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখে। যা খুব শিঘ্রই বাস্তবায়ন করবেন শেখ হাসিনা।
২০ ফেব্রুয়ারি সোমবার বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ ও ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) কর্মসূচীর আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির নগত অর্থ, চেক ও  বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডর কালীপদ রায়, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, উপজেলা প্রকল্প বাস্তবায়নে মো. ছানাউল্লাহ।
এর আগে উপজেলা প্রশাসনের আয়োজনে মহিলাদের আতœ-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্রঋণ কর্মসূচির আওতায় ২৩ জন নারীর মাঝে ও মহিলা ও শিশু মন্ত্রণালয়ের আওতায় বিনামূলে ৭ জন অসহায় নারী মাঝে সেলাই মেশিন বিতরণ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচীর আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরদের জীবনমান উন্নয়নে সেমিপাকা গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন এমপি গোপাল।
তিনি আরোও বলেন, এই দেশের নাগরিক সবাই এবং প্রত্যেক নাগরিকের সমান অধিকার রয়েছে। তাই পশ্চাৎপদ নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীকে মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে না পারলে বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা অর্জিত হবে না। আওয়ামী লীগ সরকারে আসার পরে তাদের জীবনমান উন্নয়নের জন্য এবং তাদের মূল ¯্রােতধারায় সম্পৃক্ত করার জন্য সর্বাধিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের সন্তানরা এখন পড়াশোনাতেও এগিয়ে আসছে। তারা বিশেষ করে তাদের যে কুসংস্কারে আবদ্ধ ছিল সেখান থেকে তারা বের হয়ে এসেছে। এখন পর্যন্ত তাদের সরলতার সুযোগে তাদেরকে নিঃস্ব করার জন্য একটি প্রতিক্রিয়াশীল মহল তৎপর রয়েছে। তাদের সুরক্ষার জন্য আওয়ামী লীগ সরকার অবশ্যই তাদের পাশে আছে। তাদের উপর যেন পূর্বের ন্যায় নির্যাতন এবং ভুয়া দলিল দেখিয়ে তাদের জমি আত্মসাত না করা হয় সে ক্ষেত্রে সরকার যথেষ্ট ভূমিকা পালন করছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ২:২৩)
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১