মতলব উত্তর উপজেলা পরিষদের মাসিক আইন শৃঙ্খলা ও সাধারণ সভা

 

নাঈম মিয়াজী :
মতলব উত্তর উপজেলা পরিষদের জানুয়ারী মাসের মাসিক সাধারণ সভা ও আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ ফেব্রæয়ারী) বেলা ১২ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত মাসিক আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
প্রধান অতিথির বক্তব্যে এমএ কুদ্দুস বলেন, সর্বপ্রথম গভীর ভাবে স্মরণ করি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার জন্ম না হলে আমরা একটি স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র পেতাম না। সেই সাথে আরও স্মরণ করছি শহীদ মুক্তিযোদ্ধাদের। যাদের আত্ম ত্যাগ আমাদের মুক্তিযুদ্ধকে আরও সহজলভ্য করেছে। সেই মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, এগিয়ে যাচ্ছি আমরা।
তিনি বলেন, মাতৃভাষা দিবসের এই মাসে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করছি। যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি মাতৃভাষা। এই মাতৃভাষায় আমরা কথা বলতে পারছি। তাই ভাষা সৈনিকদের আমরা প্রজন্ম থেকে প্রজন্ম হৃদয়ে ধারণ করব। মাতৃভাষা আমাদের বাঙালী জাতির ঐতিহ্য ও চেতনা। এই চেতনা বুকে লালন করেই আমরা পৌঁছে গেছি মহান স্বাধীনতা যুদ্ধে বিজয়ের চ‚ড়ায়। সেই ঐতিহ্য বুকে ধরে আমাদের এগিয়ে যেতে হবে।
এমএ কুদ্দুস বলেন, সারাদেশের ন্যায় মতলব উত্তরে উন্নয়নের জোয়ার বইছে। এ উপজেলায় আমরা শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করতে পারছি। এটা সম্ভব হয়েছে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাতে। আওয়ামী লীগ সরকার গণমানুষের সরকার। তাই বাংলাদেশ আওয়ামী লীগকে জনগন আবারও ক্ষমতায় আনবে। তিনি সকলকে মাদকের ছোবল থেকে যুবসমাজকে রক্ষা করার আহŸান জানান। মাদক ইভটিজিং বাল্যবিবাহ এবং সামাজিক অপরাধ প্রতিরোধে সকলের অংশগ্রহণে অনুরোধ করেন তিনি।
পরে উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। উভয় সভা পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান।
উভয় সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সহকারী কমিশনার (ভ‚মি) আল এমরান খান, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন, পল্লীবিদ্যুৎ মতলব উত্তর ডিজিএম সামছু উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমান তপু, মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা আক্তার, ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার বেলায়েত হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নুরনবী, যুব উন্নয়ন কর্মকর্তা তারেক মাহমুদ, গজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরাফাত আল-আমিন, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিম, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার পমুখ। সভায় সকল দপ্তরের কর্মকর্তা ও সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১২:৫৫)
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১