এতিমখানা ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি   আসুন আমার সবাই মিলে কচুয়া উপজেলাকে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে রূপান্তরিত করি

সুজন পোদ্দার,কচুয়া(চাঁদপুর)প্রতিনিধি॥
কচুয়া উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে সমাজসেবা অধিদফতরের নিবন্ধনভুক্ত ১৪ টি বেসরকারী এতিমখানায় ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীদের অর্ধ কোটি টাকার অনুদানের চেক বিতরণ করা হয়। বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব অনুদানের চেক বিতরণ করেন। এসময় তিনি বলেন, আসুন আমার সবাই মিলে কচুয়া উপজেলাকে শ্রেষ্ঠ উপজেলা হিসেবে রূপান্তরিত করি। আমাদের সংবিধানের ৮ অনুচ্ছেদে উল্লেখ আছে, এই প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ। কচুয়ার মানুষের কল্যাণে উন্নয়নে প্রচেষ্টা অব্যাহত থাকবে। কচুয়ার শিক্ষার ব্যাপক হারে প্রসারিত হয়েছে। ৫ থেকে ১২ বছরের ৯১ ভাগ শিশু প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছে। তার মধ্যে ৫২ ভাগই মেয়ে। মাধ্যমিক পর্যায়ে ৬০ ভাগই মেয়ে।  কচুয়ায় বাল্য বিবাহ নাই বললেই চলে। প্রতি ১ হাজার জন্মগ্রহনের  হিসেবে মাত ৃমৃত্যুর হার ১ হাজারে ৩ এ নেমে এসেছে। বাংলাদেশের ইতিহাসে এ বছর সবচেয়ে বড় বাজেট অনুমোদন করা হয়েছে। আপনাদের কল্যাণের জন্য মঙ্খলের জন্য আগামী বছর আরো বেশি পরিমান অনুদানের ব্যবস্থা করা হয়েছে। এতিমদের কল্যাণে ও সকলের উপস্থিতি আন্তারিক ধন্যবাদ জানান।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: নাজমুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ নাহিদ ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতানা খানম,কচুয়া থানার ভারপ্রাপাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইব্রাহীম খলিল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাবের মিয়া, চাঁদপুর জেলা পরিষদের সদস্য আলহাজ¦ তৌহিদুল ইসলাম খোকা, কচুয়া পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া, কচুয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ আলমগীর তালুকদার প্রমূখ।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ নাহিদ ইসলাম বলেন, কচুয়া উপজেলায় ২০২২-২০২৩ অর্থবছরের ২য় কিস্তির ক্যাপিটেশন গ্রান্টের আওতায় ১৪ টি বেসরকারী এতিমখানায় ৪১ লাখ ১৬ হাজার টাকা ও ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, থ্যালাসেমিয়া, জন্মগত হৃদরোগে আক্রান্ত রোগীদের ১৩ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। আলোচনা সভা শেষে প্রধান অতিথি উপজেলার ১৪ টি এতিমখানার এতিমদের কল্যাণে সরকারের বরাদ্দকৃত ৪১ লাখ ১৬ হাজার টাকার চেক ও ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, থ্যালাসেমিয়া, জন্মগত হৃদরোগে আক্রান্ত রোগীদের ১৩ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১:১৮)
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১