নারী উন্নয়ন সংস্থা বিজয়ী এর উদ্যোগে “বিজয়ী অ্যাওয়ার্ড -২০২২” অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ
বিজয়ীরা কখনো একই কাজ করেন না বরং একই কাজ বিভিন্নভাবে করে বিজয়ী হন।  চাঁদপুরে এই প্রথম নারী বেইজ সংগঠন বিজয়ী’র উদ্যোগে “বিজয়ী সম্মাননা -২০২২” অনুষ্ঠিত হয়েছে। জেলার প্রথম সরকারি নিবন্ধিত  নারী উন্নয়ন সংস্থা বিজয়ী এর উদ্যোগে বিজয়ী তৈরিতে বিজয়ী” এই স্লোগানে তিন শতাধিক নারীদের ১৯ টি ফ্রি প্রশিক্ষনের মাধ্যমে বিভিন্ন হাতের কাজের প্রশিক্ষন প্রদান করেন। এতে নারীদের একটি বিশাল প্লাটফর্ম তৈরি হয়। আজ ছন্দে ছন্দে উদ্যোক্তাদের মিশ্র আনন্দে জেগে উঠেছে নারী সমাজ। বিজয়ী সংগঠনের আয়োজনই  শুধু এই দিনটিই ছিল যেন বিজয়ের।
 ৮ই ডিসেম্বর চাঁদপুরের জন্য একটি ঐতিহাসিক দিন, চাঁদপুর মুক্ত দিবস। আর এই ৮ ই ডিসেম্বরেই চাঁদপুর শিল্পকলা একাডেমিতে তিন শতধিক প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। সম্মাননা স্মারক প্রদান করেছেন সংগঠক, মিডিয়া ব্যক্তিত্বদের মাঝেও।
বিজয়ীর এই জমকালো আয়োজনটি উদ্ভোধন করেন চাঁদপুর পৌরসভা মেয়র জিল্লুর রহমান জুয়েল। পৌর পিতা জিল্লুর রহমান জুয়েল বলেন এই সংগঠনটি আজকের এই জায়গায় আসার পিছনে আমিও একজন সারথী ছিলাম। কি করতে পেরেছি জানিনা তবে পাশেই ছিলাম আছি এবং থাকবো। তিনি উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন উদ্যোক্তাদের  উৎপাদিত পণ্য নিজেরাই মার্কেটিং করা কষ্টসাধ্য ব্যাপার তাই আপনাদের সেলস এন্ড মার্কেটিং পয়েন্ট এর প্রয়োজন। এটা আমি ভালোভাবেই অনুভব করেছি। আমি বলব আপনারা নিজেরা মার্কেটিং না করে একটি সেলস এন্ড মার্কেটিং প্লান তৈরি করে নিবেন আমি সর্বাত্মক সহযোগিতা করব। এই দিনটি ছিল বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক চাঁদপুর -হাইমচর ৩ আসনের সাংসদ ও সাবেক পররাষ্ট্র ও বর্তমান শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির জন্মদিন।শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি এমপির জন্মদিন উপলক্ষ্য বিজয়ী এর উদ্যোগে চাঁদপুর পৌরসভা মেয়রের হাতে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। মেয়র জিল্লুর রহমান জুয়েল আরো বলেন আজকের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মন্ত্রী মহোদয় উপস্থিত থাকতেন এবং এ আনন্দ ভাগাভাগি করে নিতেন।রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কাজে দেশের বাহিরে থাকায় ওনি ওনার পক্ষ থেকে আমাকে দায়িত্ব দিয়েছেন আপনাদের সকলকে শুভেচ্ছা পৌঁছে দেওয়ার জন্য। আপনাদের পরবর্তীতেই যে কোন আয়োজনে মন্ত্রী মহোদয় থাকতে চেষ্টা করবেন। এ সময় এ সংগঠনের ফাউন্ডার তানিয়া ইশতিয়া খানকে বিজয়ের মুকুট পরিয়ে দেন অনুষ্ঠানের উদ্বোধক পৌর পিতা অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল। সফল এই আয়োজনে সরকারি ও বেসরকারি সংস্থার কর্তা ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক সংগঠক স্বদেশ সাংস্কৃতিক গোষ্টী ও ফারাবী রহমান জুয়েলের প্রতিভা সংগঠনের আয়োজনও সকলকে মাতিয়েছিল।  একেবারে মজার বিষয় হল ২০২০ সালে চাঁদপুর জেলায় এত বড় নারী সংগঠনের যারা নেতৃত্ব দিচ্ছেন তারা উভয়ই স্বামী-স্ত্রী অর্থাৎ আশিক খান ও এ সংগঠনের ফাউন্ডার তানিয়া ইশতিয়াক আশিক খান এই দুজন মিলেই নারীদের এই সংগঠনটি সৃষ্টি করেছেন তাই এই দুজনকে মানিক-মুক্তা বলেও সম্মানে ভূষিত করেন বক্তাগণ।
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে  উপস্থিত থেকে বক্তব্য রাখেন – বানিজ্য প্রতিদিন পত্রিকার সম্পাদক রাসেদ শাহরিয়ার পলাশ, চাঁদপুর এর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, বেসিক ব্যাংক চাঁদপুর চাঁদপুর ব্রাঞ্চের অপারেশন ম্যানেজার নূরুল আমিন সুমন,
 জাতীয় রবিন্দ্র সংগীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার সভাপতি লায়ন মাহমুদ হাসান খান, পুষ্টিবিদ এরশাদ খান সালমান, মহিলা অধিদফতর চাঁদপুরের উপ মহাপরিচালক নাসিমা আক্তার, ইনার হুইল ক্লাব চাঁদপুর জেলার সভাপতি মাহমুদা খানম,  সামাজিক সংগঠন চাঁদমুখ এর সভাপতি ও নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মহিউদ্দিন রাসেল, চাঁদপুর চেম্বার অফ কমার্স এর পরিচালক গোপাল সাহা,
চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসিন, ক্রাইম এ্যাকশন ২৪ এর সম্পাদক ও প্রকাশক বিপ্লব সরকার, অনুভূতি টিভির চেয়ারম্যান মোঃ নাসির আহমেদ,
ম্যাক্স ওয়ান ইন্টারন্যাশনাল প্রাঃ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ডাঃ ওমর ফারুক, বাংলার মুখ ২৪ নিউজের সম্পাদক নূরুল করিম সুমন,সোনালী চাঁদপুর নিউজের সম্পাদক এস আর শাহ আলম।
এ সময়ে ভাল কাজের জন্য বিজয়ী সম্মাননা প্রদান করা হয় সামাজিক সংগঠন বড় স্টেশন কমিউনিটি, চাঁদমুখ, নিরাপদ সড়ক চাই, তারুন্যের অগ্রদূত,
প্রান্তিক, হাজীগঞ্জ নারী উদ্যোক্তা পরিবার, ইনার হুইল ক্লাব, চাঁদপুর, হিলশা সিটি অফ রোটারেক্ট ক্লাব, জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন, প্রতিভা সাংস্কৃতিক সংগঠন, ইভেন্টওয়ালা, স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী। বিজয়ী প্রেসিডেন্ট খালেদা ইয়াসমিন রুবির সহযোগিতায় এ সময় নতুন উদ্যোক্তা ৫০ জনের মধ্যে ২ জনকে লটারির মাধ্যমে নির্বাচিত করে সেলাই মেশিন প্রদান করা হয়। উপস্থিত অভিভাবকদের মধ্যে ১ জন অবিভাবককে লটারি মাধ্যমে বিজয়ী নির্ধারন করে সম্মাননা প্রদান করা হয়।
সব শেষে বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান উপস্থিত সকল অতিথি, সংবার্ধিত অতিথি, সংবাদ ও মিডিয়া ব্যক্তিত্ব, বিজয়ী প্রশিক্ষনাথী, প্রশিক্ষক, এডমিন মডারেটরসহ বিজয়ী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (বিকাল ৪:৫৮)
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১