বাঁচতে চায় কিডনী রোগে আক্রান্ত উম্মে হাবিবা

মাত্র ৬ বছরের শিশু উম্মে হাবিবার শরীরে বাসা বেঁধেছে ঘাতক ব্যাধি কিডনী রোগের সমস্যা। সে শিশু হাসপাতালে চিকিৎসাধীন ছিলো। বাড়ীতে একদিন হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের নিকট নেয়া হয় হাবিবাকে। পরে সকল পরীক্ষা নিরীক্ষা করার পর গত অক্টোবর মাসে তার কিডনী রোগের সমস্যা ধরা পড়ে।
ছোট্ট উম্মে হাবিবা নিজেও জানেনা কতটা জটিল ও ব্যয়বহুল ব্যাধিতে আক্রান্ত সে! শুধু মলিন মুখখানা নিয়ে মার কাছে জানতে চায় কবে সুস্থ হবে সে? আর তার মা নিজের অশ্রুসিক্ত চোখ দুটি মুছে মেয়েকে শুধুই আশ্বাস দিতে থাকে। আর এ দিকে ব্যয়বহুল এই রোগের চিকিৎসা করাতে তার মা ইতোমধ্যে খরচ করেছেন তিন লাখ টাকা। ঋণ করে চিকিৎসা চালিয়ে নিলেও এখন চোখে মুখে অন্ধকার দেখছেন তিনি। অসহায় দরিদ্র পরিবারে জন্ম নেয়া হাবিবার বাবা মজিব সর্দার একজন রাজমিস্ত্রী। সহায় সম্বলহীন পরিবারের একমাত্র উপার্জনক্ষম সদস্য তার বাবা একজন দিনমজুর।
উম্মে হাবিবার কেমোথেরাপি, ব্লাড ও আনুষঙ্গিক খরচসহ চিকিৎসায় প্রায় ৮/১০ লাখ টাকার প্রয়োজন। চিকিৎসকরা উম্মে হাবিবার বাবাকে জানিয়েছেন নিয়মিত মেয়ের চিকিৎসা চালিয়ে যেতে হবে। এ অবস্থায় তার বাবা মেয়ের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান, প্রবাসী ভাই ও বোনদের কাছে সহযোগিতা কামনা করেছেন। উম্মে হাবিবা শাহরাস্তি পৌরসভার ৭ নং ওয়ার্ডের নিজমেহার এলাকার বাসিন্দা।
এছাড়াও যে কেউ চাইলে রক্তের গ্রুপের বি পজেটিভ (B+) রক্ত প্রদান করে সহায়তা করতে পারেন। যেকোন প্রকার সহায়তা পাঠানোর জন্য যোগাযোগ করুন:
মজিব সর্দার ০১৮১৫৭৬৬৫৮৮ (বিকাশ)

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ১:০৭)
  • ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১