তানোরে দুটি রাস্তা এইচ বিবি করনে স্বস্তিতে গ্রামবাসী

 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন(ইউপির) ১ নম্বর ওয়ার্ড মালশিরা ও বিহারইল গ্রামের কাচা মাটির রাস্তা এইচ বিবি করনের উদ্বোধন করেছেন প্যানেল চেয়ারম্যান তিনবারের ওয়ার্ড সদস্য ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আলাউদ্দিন প্রামানিক। শনিবার সকালের দিকে উদ্বোধন করা হয়। এতে করে দুই গ্রামবাসির মধ্যে স্বস্তি বিরাজ করছে।
জানা গেছে, কামারগাঁ ইউপির বিহারইল পশ্চিমপাড়া গ্রামের লালচে মাটির রাস্তা ছিল। সামান্য বৃষ্টি হলেই এত পরিমান পিচ্ছিল হয়ে পড়ে ঘর থেকে বের হতে পারেন না জনসাধারন। এমনকি স্কুলেও যেতে চায়না কাদার জন্য। গ্রামের বাসিন্দা এরশাদ জানান, পানি হলেই পায়ে হেটে চলা যায় না। পাড়ার লোকজনের দাবি ছিল রাস্তাটি পাকা করনের। কিন্তু গত বছর নতুন মাটি ফেলার কারনে দূর্ভোগের শেষ ছিল না। সেই যন্ত্রনা থেকে এমপির দিক নির্দেশনায় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান ওয়ার্ড সদস্য আলাউদ্দিন দুর করলেন।
মালশিরা গ্রামের রাস্তাটিও কিছু এইচ বিবি করে ফেলে রেখেছিল। সেটিও এইচ বিবি করন হয়েছে। গ্রামের বাসিন্দা ভুট্রো, খুসবর, খোকন জানান, সামন্য পরিমান এইচবিবি করা না হওয়ার কারনে প্রচুর সমস্যা হত। সেট দুর করে দিলেন আলাউদ্দিন।
হ্যাটট্রিক ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক জানান, বিহারইল পশ্চিমপাড়া গ্রামের রাস্তাটির দৈর্ঘ্য ১৫৫ ফিট। ব্যয় ধরা হয়েছে ২ লাখ টাকা। গ্রামের মানুষের দাবির প্রেক্ষিতে রাস্তাটি এইচবিবি করা হল। মালশিরা রাস্তাটি করা হয়েছে। ২৫০ ফিট করা হয়েচে। ব্যয় ৩ লাখ টাকা। আমি নিজে দাড়িয়ে থেকে কাজ করিয়ে নিয়েছি। গ্রামের জনসাধারণ যে ভাবে বলেছে সে ভাবেই করা হয়েছে। পর্যায়ক্রমে গ্রামের বাকি রাস্তাগুলো এইচবিবি করা হবে। তার কয়েক বছর পর থেকে কার্পেটিং রাস্তা করার পরিকল্পনা আছে।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ জানান, এমপির প্রতিশ্রুতি অনুযায়ী রাস্তার কাজগুলো দ্রুত করা হচ্ছে। পর্যায়ক্রমে প্রতিটি রাস্তা করা হবে। বর্তমান সরকারের উন্নয়নের ধারা বজায় রাখতে এমপি ফারুক চৌধূরীর বিকল্প নেই। শহরের যাবতীয় সুবিধা থাকবে গ্রামে। আমি অসুস্থ থাকার কারনে রাস্তাটিতে যেতে পারিনি।

সারোয়ার হোসেন
৩১ ডিসেম্বর /২০২২ইং

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ৯:০৫)
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১