কচুয়ায় যথাযথ মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সুজন পোদ্দার:
কচুয়ায় ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ২১ ফেব্রæয়ারি রাত ১২টা ১ মিনিটে কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, প্রেসক্লাব ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
২১শে ফেব্রæয়ারি প্রথম প্রহরে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল হাসান, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির,কচুয়া পৌরসভার পক্ষে পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে কমান্ডার আ: মবিন ও ডেপুটি কমান্ডার আলহাজ্ব জাবের মিয়া, উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি মো. শাহজাহান শিশির ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ,কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ড.সেলিম মাহমুদের পক্ষ থেকে তাঁর সমর্থিত নেতাকর্মীগন,এনবিআরের সাবেক চেয়ারম্যান ও সচিব আলহাজ¦ মো.গোলাম হোসেন দলীয় নেতাকর্মী সমর্থকদের নিয়ে পুস্পস্তবক অর্পন করেন। এছাড়া উপজেলা জাতীয় পার্টির পক্ষে আহবায়ক আলহাজ¦ রুহুল আমিন,সদস্য সচিব মাঈন উদ্দিন মাইনু, কচুয়া থানা প্রশাসনের পক্ষে অফিসার ইনচার্জ মো. ইব্রাহিম খলিল,কচুয়া প্রেসক্লাবের পক্ষে সভাপতি আলমগীর তালুকদার ও সাধারণ সম্পাদক সুজন পোদ্দার,উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষে সাধারন সম্পাদক ফারজানা আক্তার রতœা, উপজেলা যুবলীগের পক্ষে সভাপতি নাজমুল আলম স্বপন ও সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল, ছাত্রলীগের পক্ষে আহবায়ক সালাউদ্দীন সরকার ও যুগ্ম-আহবায়ক শাকিল মুন্সি,ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের পক্ষে স্টেশন অফিসার, কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ,কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, কচুয়া ক্যামব্রিয়ান স্কুলের পক্ষে প্রধান শিক্ষক আমির হোসেন মজুমদার।
এদিকে সকালে সূর্যোদয়ের সাথে সাথে ভাষা শহীদদের স্মরনে সকল সরকারী, বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন করা হয়।
মঙ্গলবার সকাল ১১টায় কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ভাষা শহীদের স্মরনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাজমুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়নের কর্মকর্তা মাহবুব-উল-আলমের সঞ্চলনায় আলোচনা সভায় বক্তব্য প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান শিশির।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সহকারী কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আঃ মবিন, ডেপুটি কমান্ডার জাবের মিয়া, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদুল হাসান, কচুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার,বীর মুক্তিযোদ্ধা আনোয়ার সিকদার,ভাষা শহিদের স্মরনে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন,ইশরাত জাহান,আরিফ হাসান ও মারিয়া আফরিন।

আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।
এদিন সকল মসজিদ, মন্দিরে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে নিজ নিজ ব্যবস্থাপনায় স্ব-স্ব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৩:৪১)
  • ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১